• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:৩৫ অপরাহ্ন
  • BengaliEnglish
শিরোনাম
জগদল উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি ২০০০ ব্যাচের মিলন মেলা খাদিমনগরে ভুয়া আইডি খুলে পিতা পুত্রের নামে অপপ্রচার, থানায় জিডি স্ত্রী-সন্তানসহ বিশ্বনাথের ইউএনও করোনা আক্রান্ত জে জে অনলাইন টিভির লন্ডন প্রতিনিধি নিয়োগ পেলেন আনকার মিয়া মেয়র নাদের বখতের সাথে মত বিনিময় করে রিপোর্টার্স ইউনিটি আব্দুজ জহির চৌধুরীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে জেলা আ’লীগের মিলাদ ও দোয়া বৃহস্পতিবার আ’লীগ সরকার যে কথা দেয় তা অক্ষরে অক্ষরে পালন করে – এড. নাসির উদ্দিন খান গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ৬০২ জন করোনায় আক্রান্ত গত ২৪ ঘণ্টায় সিলেটে।আরও ৬০২ জন করোনায় আক্রান্ত ছাতকে হামলা ও মারধর করে টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় মামলা

কুলাউড়া পৌরসভার নির্বাচন : নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩ জনের তালিকা কেন্দ্রে, বিএনপির একক প্রার্থী জুনেদ

মোঃ আবু জাবের / ৮২ বার পড়া হয়েছে
আপডেট: রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

নাজমুল ইসলাম, কুলাউড়া:-  ২য় দফায় অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে কুলাউড়া পৌরসভায় নৌকার মনোনয়ন প্রত্যাশী বর্তমান মেয়র সহ তিন জন। এই তিন প্রার্থী দলের চুড়ান্ত মনোনয়ন পেতে অবস্থান করছেন কেন্দ্রে। সেখানে চালাচ্ছেন জোর লবিং।

এদিকে বিএনপির একক প্রার্থী হিসেবে জেলা থেকে নাম ঘোষনা করা হয়েছে সাবেক মেয়র কামাল আহমেদ জুনেদের নাম। তবে এই নির্বাচনে বিএনপির কয়েকজন প্রার্থী বিদ্রোহী হতে পারেন বলে জানা গেছে।

 

২য় দফায় পৌর নির্বাচনে তফশিল ঘোষণার পর ০৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে কুলাউড়া পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য নেছার আহমদ, সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মিসবাউর রহমান, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি খোরশেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক গৌরা দে সহ বিভিন্ন নেতাকর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্ধিত সভায় পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম আহবান করা হয়। এসময় দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে যারা লিখিত আবেদন করেন তারা হলেন- বিগত পৌর নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী ও বর্তমান পৌরসভার মেয়র আ,লীগ নেতা শফিউল আলম ইউনুছ।
উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের সাবেক সাবেক সাধারন সম্পাদক শফিউল আলম শফি।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুয়ায়ী কোন বিদ্রোহী প্রার্থী দলীয় মনোনয়নের জন্য বিবেচিত হবে না বলে আগেই জানিয়ে দেয়া হয়। ফলে বর্তমান মেয়র শফিউল আলম ইউনুছের ভাগ্যে দলীয় মনোয়ন জুটছে কিনা তা নিয়ে অপেক্ষায় আছেন তার অনুসারীরা। অপর দুই প্রার্থীর মধ্যে স্থানীয়ভাবে শক্তিশালী অবস্থান রয়েছে উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের। ইতোমধ্যে তিনি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে একাধিকবার মানুষের দ্বারে দ্বারে গেছেন। ভোটের মাঠে তার একটা শক্ত অবস্থান রয়েছে। অপর প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক শফিউল আলম শফি ২০১১ সালের পৌর নির্বাচনে আওয়ামীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। তবে এবার নির্বাচনী তফশীল ঘোষণার পর হঠাৎ করে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে আলোচনায় চলে এসেছেন তিনি।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিসবাউর রহমান জানান, তিন জনের নামের তালিকা কেন্দ্রে প্রেরণ করেছি। তবে এরমধ্যে বর্তমান পৌরসভার মেয়র শফিউল আলম ইউনুছ দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে বিগত পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছিলেন বলে তার নামের পাশে মন্তব্য কলামে বিদ্রোহী প্রার্থী উল্লেখ করা হয়েছে।

এদিকে কুলাউড়া পৌর নির্বাচনে বিএনপির একক প্রার্থী হিসেবে জেলা থেকে নাম ঘোষনা করা হয়েছে সাবেক মেয়র কামাল আহমেদ জুনেদের নাম। তবে বিএনপির মনোয়ন প্রত্যাশী হিসেবে মাঠে ছিলেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক বদরুজ্জামান সজল, পৌর বিএনপির সভাপতি খন্দকার মুহিবুর রহমান মলাই ও সাধারন সম্পাদক মুজিবুল আলম সুহেল। বিএনপি ঘরনার হিসেবে পরিচিত কয়েকজন প্রার্থী শেষ মুহুতে এই নির্বাচনে বিদ্রোহী হতে পারেন বলে জানাগেছে।

মৌলভীবাজাব জেলা বিএনপির সাধারন সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান জানান, শনিবার জেলা বিএনপির বৈঠকে কুলাউড়া পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদর নাম প্রস্তাব করা হয়েছে। অন্য প্রার্থীদেরকে প্রতিদ্বন্ধিতা না করার জন্য অনুরুদ করা হয়েছে। একক প্রার্থী হিসেবে কামাল উদ্দিন আহমদ জুনেদের নাম কেন্দ্রে পাঠানো হয়।

উল্লেখ্য, ১৬ জানুয়ারি কুলাউড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।


এই বিভাগের আরো খবর